What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

স্মার্টফোনে ইংরেজি শিখার প্রয়োজনীয় কিছু অ্যাপ্লিকেশন (1 Viewer)

SoundTrack

Board Senior Member
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
530
Messages
13,427
Credits
283,450
Recipe pizza
Loudspeaker
পৃথিবীতে ৩৭২ মিলিয়ন মানুষ প্রধান ভাষা হিসাবে ইংরেজি ব্যবহার করে (সূত্র: statista.com )। ইংরেজি শেখার গুরুত্ব কম বেশি আমরা সবাই জানি। বর্তমানে চাকুরীর ইন্টারভিউ থেকে শুরু করে বিদেশে যাওয়া সহ প্রায় সকল ক্ষেত্রেই ইংরেজি শেখা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। ইংরেজি শেখা খুব কঠিন কিছু না তেমনি দুই তিন দিনের মধ্যেও ইংরেজি শিখে ফেলতে পারবেন না।

আজকাল ইংরেজি শেখার অনেক মাধ্যম রয়েছে। এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় দিক হলো প্রযুক্তিকে ব্যবহার করে ইংরেজি শিক্ষা। স্মার্টফোনে অ্যাপ ইন্সটল করে তা প্রতিদিন প্রাকটিস করে আপনার ইংরেজি শিক্ষাকে আরো একধাপ এগিয়ে নিয়ে যেতে পারবেন। আপনার যদি এনড্রয়েড স্মার্টফোন থাকে তাহলে আজ থেকেই ইংরেজি শেখা শুরু করে দিতে পারেন। ইংরেজি শেখার জন্য অনেক অ্যাপ রয়েছে। প্রত্যেক অ্যাপের আলাদা আলাদা বৈশিষ্ট্য বা ফিচার রয়েছে। এর মধ্যে কিছু অ্যাপস সম্পর্কে আমরা আজকে জানবো।

Hello English: Learn English –

এটি ইংরেজি শেখার জন্য খুবই জনপ্রিয় একটি অ্যাপ। এর ব্যবহারকারী রয়েছে দশ মিলিয়নের চেয়ে বেশি। আপনি এটি বিনামূল্যে প্লে স্টোর থেকে ইন্সটল করতে পারবেন। এটা আপনাকে ধাপে ধাপে ইংরেজি শেখায় উন্নত করে তুলবে। এই অ্যাপসে বিভিন্ন ভাষা থেকে ইংরেজে শেখার অপশন রয়েছে। তাই স্বাভাবিক ভাবেই আপনি বাংলা থেকে ইংরেজি শেখার অপশন পেয়ে যাবেন।

kQiRCb3.png


Hello English: Learn English

এখান থেকে আপনি শুধুমাত্র লিখে বা দেখে দেখে ইংরেজি শিখবেন না বরং এই অ্যাপ আপনাকে উচ্চারণ করেও শুনাবে। এছাড়া থাকবে প্রতিদিনের টাস্ক। টাস্ক কমপ্লিট করতে পারলে আপনাকে গেইমের মতো পয়েন্ট দেয়া হবে। এই পয়েন্ট দিয়ে আপনি নতুন ধাপ আনলক করতে পারবেন। সাথে থাকছে র‍্যাংকিং এর মতো ফিচা র। এই ফিচারের কারণে আপনি সহজেই বুজতে পারবেন যে আপনি ইংরেজি শেখায় কতোটা উন্নতি করেছেন। Learn English সূত্র : play.google.com

DkVzvhz.png


এছাড়া আপনি এই অ্যাপের প্রিমিয়াম প্যাকেজ ব্যবহার করলে নিউজপেপার পড়া, অডিও শোনা গেইম খেলা সহ আরো অনেক ধরনের সুবিধা ব্যবহার করতে পারবেন। এই অ্যাপে সব নিয়ে উনিশ থেকে বিশটা ধাপ রয়েছে। সবগুলো ধাপ অতিক্রম করতে পারলে আপনি ইংরেজিতে অনেকটা উন্নতি করতে পারবেন।

অ্যাপটি ডাউনলোড করুন – এখান থেকে
 

Users who are viewing this thread

Back
Top