What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

কাকীর সাথে হিল্লে (1 Viewer)

Zc_Zahid

Member
Joined
Apr 13, 2023
Threads
9
Messages
164
Credits
1,402
এটা আমার লেখা প্রথম গল্প ।অনেক চেষ্টা করেও ভালোভাবে গুছিয়ে লিখতে পারি নাই ।তাই যেকোনো ধরনের ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


পার্ট১:
'হিল্লে বিয়ে' ভারতীয় উপমহাদেশে প্রচলিত একটি আজব কুসংস্কার । মুসলিম সমাজে কোন পুরুষ যদি তার স্ত্রীকে কোনো কারণে তালাক দিয়ে থাকে (কাগজপত্র বা মুখে তালাক উচ্চারণের মাধ্যমে) তাহলে ঐ স্ত্রীর সাথে শারীরিক
সম্পর্ক বা চোদাচুদি করা সম্পূর্ন হারাম বা অবৈধ বলে গণ্য হবে । তালাক প্রাপ্ত স্ত্রীকে হালাল বা বৈধ করার জন্য তাকে পুনরায় অন্য কোন পুরুষের সাথে বিয়ে করে চোদাচুদি করতে হবে । চোদাচুদি করার পর ওই পুরুষ যদি তালাক দেয় তাহলে ঐ মেয়ে তিন মাসের জন্য একা কোন পুরুষ ছাড়া থাকবেন । তিন মাসের মধ্যে যদি ঐ মেয়ের মধ্যে গর্ভবতী হওয়ার কোনো লক্ষণ প্রকাশ না পায় তাহলে তার আগের স্বামী তাকে পুনরায় বিয়ে করে চোদাচুদি করতে পারবেন । আর যদি গর্ভবতী হয়ে পড়ে তাহলে আরো কিছু নিয়ম কানুন অনুসরণ করতে হবে । আর এই প্রসেস কেই 'হিল্লে' বিয়ে বলা হয় ।

কাকীর সাথে আপন ভাতিজার(ভাসুরপো) হিল্লে বিয়ে নিয়েই এই কাহিনী ।

আমার নাম জাহিদ, পরিবারের বড় ছেলে, জন্ম বরিশাল এর এক সম্ভ্রান্ত পরিবারে । বয়স১৭,ইন্টারমিডিয়েট প্রথম বর্ষের ছাত্র। উচ্চতা ৫'৫"। ধনের সাইজ ৫" এবং প্রায় দেড় ইঞ্চি মোটা।
আমার ছোট কাকীর নাম শিরিন, বয়স ৩২,তার ৯ বছর বয়সী এক মেয়ে আছে, গায়ের রং ঠিক শ্যামলা ও ফর্সার মাঝামাঝি, চেহারায় মায়াবী একটা ভাব আছে, এভারেজ সাইজ এর হালকা ঝুলে পড়া দুধ মোটা পাছা। হালকা চর্বিযুক্ত থলথলে পেট এবং গভীর নাভি।উনার যৌনাঙ্গের মাধ্যমেই আমি জীবনের প্রথম নারী দেহ সম্ভোগের সুখ অনুভব করি। উনিই আমার সেক্সের গুরু। তাকে আমি একসময় ছোট আম্মু বলে ডাকতাম ।

আমার বাবারা মোট তিন ভাই এক বোন। প্রথমে আমার ফুফু, তারপর আমার আব্বু ,তারপর মেঝো কাকা এবং ছোট কাকা যার বউ এর সাথে এই কাহিনী।এবং আমরা সবাই জয়েন্ট ফ্যামিলিতে থাকি । আমার পরিবার অনেক সম্ভ্রান্ত হলেও অনেক কুসংস্কারে বিশ্বাসী।এর মূল কারণ হলো আমার দাদা । তিনি অনেকটা ব্যাকডেটেড চিন্তাভাবনার মানুষ । তিনিই আমাদের পরিবারের প্রধান কর্তা। তার কথাতেই সবাই উঠে বসে । এইবার মূল গল্পে আসা যাক।

আমার কাকা পরিবারের ছোট ছেলে হওয়ায় কিছুটা একঘেয়ে এবং জেদী টাইপের । বিবাহিত হওয়ার সক্তেও তিনি কোনো কাজকর্ম করতেন না। সারাদিন জুয়া খেলতেন এবং রাত হলে মদ গাজা খেয়ে অনেক রাত করে বাসায় ফিরতেন। এই নিয়ে একদিন সকালে
ছোট আম্মুর সাথে তুমুল ঝগড়া শুরু হয় । আমি তখন সম্ভবত কলেজে ছিলাম ।ঝগড়ার এক পর্যায়ে পরিবারের সবার সামনে কাকা কাকীকে তালাক দেন । এতে উপস্থিত সবাই হতভাগ হয়ে পড়েন । দাদা সাথে সাথে কাকার কাছে ছুটে যেয়ে চর থাপ্পড় মারা শুরু করেন ।
দাদা : এ তুই কী করলি হারামজাদা । তালাক এর মানে তুই কিছু বুঝিস ?
কাকা : বুঝি বলেই ওকে আমি তালাক দিয়েছি । ওর মতো বাচাল এর সাথে সংসার করা আমার পক্ষে সম্ভব না। ওর কারনে ঘরে আসলে শান্তি পাই না আমি।
দাদা : শুয়রের বাচ্চা । আমার মুখের উপরে কথা বলার সাহস তোর কিভাবে হয় ।দুই পয়সা রোজগার করতে পারো না আবার মাতাল হয়ে ঘরে এসে আমার লক্ষী বৌমার উপর নির্যাতন করস । যা এক্ষুনি আমার সামনে থেকে বেড় হয়ে যা ।
কাকা রাগান্বিত অবস্থায় দ্রুত বাসা থেকে বের হয়ে যান। কাকা বের হওয়ার সাথে সাথে প্যানিক সহ্য করতে না পেরে ছোট আম্মু সাথে সাথে অজ্ঞান হয়ে পড়ে যান । আমার আম্মু আর মেঝো কাকী তাকে ধরে ঘরে নিয়ে যান। আমি যখন কলেজ থেকে ফিরি তখন বাড়ি জুড়ে থমথমে অবস্থা বিরাজমান । আমি মাকে জিজ্ঞেস করা সম্পূর্ণ ঘটনা জানতে পারি। বলে রাখা ভালো আমি কাকীকে কোন দিন খারপ নজরে দেখি নাই । সে যখন এই বাড়িতে বউ হয়ে আসে তখন আমার বয়স ৬ বা ৭ বছর । সে তখন থেকেই আমাকে খুব আদর করতো । আমি ছিলাম বাড়ির একমাত্র বাচ্চা । আমি সারাদিন তার কাছেই পড়ে থাকতাম । তো মার কাছে ঘটনা শোনার পর আমি সাথে সাথে ছোট আম্মুর ঘরের দিকে ছুটে যাই। ঘরে প্রবেশ করা মাত্র দেখতে পাই তিনি নিস্তব্ধ হয়ে জানালার দিকে তাকিয়ে আছেন । আমি ছোট আম্মু বলে ডাক দেয়ার পর তিনি নিরলস দৃষ্টিতে আমার দিকে ঘুরে তাকান। তার চেহারা দেখার সাথে সাথে আমার বুকে ভেতর যেনো দুমড়ে মুচড়ে উঠতে শুরু করে । গালে পাঁচ আঙ্গুলের ছাপ স্পষ্ট, কপালে একটি কাটা দাগ, চোখ দুটো লাল এবং ফুলো দেখে মনে হয় অনেক কেঁদেছেন । আমি সান্তনা দেওয়ার জন্য এগিয়ে গিয়ে তার মাথায় হাত রাখি। ছোট আম্মু আমাকে সাথে সাথে জড়িয়ে ধরে কান্না শুরু করে । তখন আমি এতটা ম্যাচিউর ছিলাম না। তাই সান্তনা দেওয়ার ভাষা খুঁজে না পেয়ে আমিও তাকে জড়িয়ে ধরি । কিছুক্ষণ পর সে হঠাৎ আমাকে ছড়িয়ে নিয়ে বলে,
কাকি : আমাকে একটু একা থাকতে দিবি?
আমি: কিন্তু ছোট আম্মু........
কাকি : প্লিজ, আমাকে কিছু সময় একা থাকতে দে ।
আমি : আপনি নিজের কোনো ক্ষতি করবেন না তো ?
কাকি : তুই কি আমাকে এতই দুর্বল ভাবিস ? এখন কী কোনো মেয়ের তালাক হলে আগের মতো আত্মহত্যা করে ? আমার সেই সাহস ও নাই রে । তাই তোর চিন্তা করার কোনো দরকার নাই। এই বাড়িতে তুই ছাড়া আমাকে নিয়ে আর কেউ এত ভাবে না। কিছু মনে করিস না বাপ । আমাকে একটু একলা থাকতে দে।

আমি আর কথা না বাড়িয়ে সেখান থেকে চলে আসি। তো সেদিন রাতে কাকা আর বাড়ি ফিরে নাই । সে খুব ভোরে বাসায় আসে এবং বাসায় ঢুকেই সে দাদুর কাছে ক্ষমা চায়।
দাদা : শুধু ক্ষমা চাইলে হবে না। তুই জঘন্য অপরাধ করেছিস । ইসলামী আইন অনুযায়ী এর সমাধান করতে হবে ।
কাকা : আপনি যা বলবেন আমি রাজি ।

তারপর ফুফা এবং ফুফিকে জরুরি তলব করা হয় । তাদের বাড়ি একই জেলাতে হওয়ায় দুপুরের মধ্যেই তারা চলে আসে । তো দুপুরের খাবারের পর ফুফা ফুফি সহ বাড়ির সবাই আলোচনায় বসে কিভাবে কী করা যায় ।কিন্তু আমি অপ্রাপ্ত বয়স্ক অজুহাত দিয়ে সেখান থেকে বের করে দেওয়া হয়। বিকেলে বাসায় ফিরে মার কাছে জানতে চাই ঝামেলা সমাধান হয়েছে কী না । তখন মা বলে ফুফার সাথে রাতে ছোট আম্মুর হিল্লে হবে । হিল্লে কী আমি তখনো জানতাম না। তাই মা কে জিজ্ঞেস করলে মা বলে, তুই ছোট মানুষ তোর এত কিছু জানার দরকার নেই। তখন আমি ইন্টারনেট এ সার্চ করি এবং হিল্লে বিয়ে সম্পর্কে জানতে পারি । যার অর্থ হল ফুফার সাথে ছোট আম্মুর বিয়ে হবে এবং বাধ্যতামূলক সেক্সও করতে হবে । তখন ছোট আম্মুর কথা ভেবে আমার খারাপ লাগে।

তো সেদিন রাতেই ঘটে আমার সাথে চিরস্মরনীয় ঘটনা। তখন সেই ঘটনার কারনে দাদার প্রতি আমি নারাজ থাকলে এখন তাকে তীব্র কৃতজ্ঞতা জানাই। সেদিন সন্ধ্যায় ফুফু দাদাকে জানায় ফুফার নাকি বয়সের কারনে যৌন শক্তি হ্রাস পেয়েছে । তার পক্ষে কোনোভাবেই চোদাচুদি করা সম্ভব না । তাই ছোট আম্মুকে হিল্লে করাও তার পক্ষে সম্ভব না । তখন লজ্জার কারনে সবার সামনে এই কথা বলতে পরে নাই। তার পর যথাক্রমে বাবা এবং মেঝ কাকা কে ও এই প্রস্তাব দেওয়া হয় । তাদের থেকে ও নেতিবাচক উত্তর আসে । কারন আমার মা এবং মেঝ কাকি কোনোভাবেই চায় না তাদের জা এর সাথে নিজের স্বামী চোদাচুদি করুক । তো দাদু এইবার দুশ্চিন্তায় পড়ে যান । তিনি বাইরের কাউকে বিশ্বাস করতে পারছেন না কারন, এই ঘটনা জানাজানি হয়ে যায় তাহলে আমাদের পরিবারে সুনাম ক্ষুন্ন হবে । এবং সে যদি পরে কাকি কে তালাক দিতে না চায় পরে আরো ঝামেলা হবে । তখন দাদী হঠাৎ আমার কথা বলেন । তখন দাদা বলেন , আরে আমার তো ওর কথা একেবারেই মনে নাই, কিন্তু ওর তো বয়স কম।
দাদি : কিছুদিন পর ১৮ হইবো। গাভী জোগাড় কইরা দিলে বাছুর জন্মাইতে বেশি সময় লাগবে না । আর আপনি কন বয়স কম।দেহেন কোনো মাগীর লগে আবার ফষ্টিনষ্টি করে কিনা ?
মা : ছি ছি আম্মা ! কী বলেন এই গুলা ? আমার ছেলে এইরকম না ।
 

Users who are viewing this thread

Back
Top