What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,281
Messages
16,024
Credits
1,463,391
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
তপতি র নতুন অধ্যায় (১ম পর্ব) - by ritasen20

আমি তপতি , সবাই তপা বলে ডাকে, ২১ বছর বয়েস, আমার পরে আরো দুই ভাই দুই বোন আছে। সবথেকে ছোট বোনয়ের বয়েস সাত বছর। আমরা একটা বস্তি তে থাকি। এখানে সবাই লেবার ক্লাসের লোকজন। সন্ধ্যে বেলায় জায়গায় জায়গায় দেশি মদের ঠেক শুরু হয়ে যায়। তাই সন্ধ্যের পর থেকেই ঘরের মেয়ে বৌ রা কেউ বিশেষ কাজ না থাকলে বাইরে যায় না। পাড়ার দোকানে গেলেও, কতজন যে মাই পাছা টিপে দেবে তার ঠিক নেই। আমাদের পাশের দুটো বাড়ি ছেড়ে জবা কাকিমা কে তো দিন তিনেক আগে তিনটে ছেলে মিলে মাঝ রাত অবধি গুদ মেরেছিল, তাতে অবশ্য জবা কাকিমা বেশ খুশিই হয়েছে। চোদন খাওয়ার পরের দিন দুপুর বেলায় জবা কাকিমা আমাদের ঘরে এসে আমার মা নমিতার সাথে পুরো চোদন বৃত্তান্ত বলতে শুরু করলো।

নমিতা: জবা দি তুমি কাউকে চিনতে পারোনি?

জবা: না গো, সবার মুখে তো ঢাকা ছিল? মুখে তো ভক ভক করে দেশী মদের গন্ধ। তবে একজনের গায়ের গন্ধে মনে হলো, ওটা আমার মন্টু ছিল।

নমিতা: বল কি? তাহলে মন্টু নিজের মায়ের গুদ মেরে দিল?

জবা: ও মা! ছেলের প্রথম অধিকার তো মায়ের গুদ। আমি তো ধন্য হলাম গো, ছেলের ঠাপন খেয়ে। তোমাকেও তো কতবার বলেছি, বস্তির বেশ কিছু ছেলে তোমার আর তপতির জন্য বাঁড়া খাঁড়া করেই রেখেছে।

নমিতা: না গো জবা দি, পাঁচ টা বাচ্চার মা হয়ে আর গুদ কেলিয়ে শুতে পারিনা।

জবা: তোমাদের কি যে বলি? প্রতিদিন স্বামীর কাছে মার খেতে পারছো, অথছ জোয়ান মরদের ঠাপ খেতে পারবে না?

মন্টু জবা কাকিমার ছেলে, গাড়ি তে খালাসি র কাজ করে, নিজের বৌ মালতি কে , গাড়ির ড্রাইভারের কাছে ভাড়া খাটায়। আমাদের বস্তির সবথেকে বদমাশ ছেলে মন্টু দা। বহু মেয়ে কে লাইনে নামিয়েছে। আমাকে আর মা কে অনেক দিন ধরে চেষ্টা করছে লাইনে নামাতে। আমার বাবা কে হাত করার জন্য মাঝে মধ্যেই মদ খাওয়ায়, টাকা ধার দেয়।

আমার বাবা দীনবন্ধু সকালে ইটভাটায় কাজে বেরিয়ে যায়, রাত্রি বেলায় গলা অবধি দেশী মদ খেয়ে বাড়ি আসে। বাবা ফিরে এলে মা তটস্থ থাকে, সেটা অবশ্য বস্তির সব মা বৌ দিদি বোন সবার ই একই অবস্থা। এটা সবারই গা সওয়া হয়ে গেছে। রাত্রি ন-টা নাগাদ বাবা গলা অবধি মদ গিলে ঘরে ফিরল। আমাদের একটাই ঘর, মাঝখানে শুধু মায়ের শাড়ি টাঙিয়ে একটা আড়াল করা থাকে। বাবা ফিরলে মা আমাদের পাঁচ ভাইবোনকে ঘরের ভিতর দিকে পাঠিয়ে দেয়। বাবা ঘরে ঢুকেই টলতে টলতে মা কে বলল, ' এই খানকি মাগী নমিতা, মাংস রান্না কর।'

নমিতা: মাংস কোথায় পাব?

বাবা: এই নে মানি ব্যাগ, এখন ই কিনে এনে রান্না কর।

নমিতা: তুমি আবার মন্টুর কাছ থেকে ধার করেছ?

বাবা: ওরে শালি বোকাচুদি, আমি ধার করেছি না চুরি করেছি, সে জবাব কি তোকে দেব? নে নে শালী, তাহলে আমার বাঁড়া চুষে খাড়া করে দে, তোর গুদ মারবো।

নমিতা: দোহাই তোমাকে, ছেলে মেয়ে রা এখনো জেগে আছে। তপা বড় হয়ে গেছে ও সব দেখতে পাবে।

বাবা: বোকাচুদি, তপা কি গুদ কেলিয়ে শোবে না? শালি তোর মজা দেখাচ্ছি দাঁড়া।

বাবা মায়ের শাড়ি, ব্লাউজ ছিঁড়ে মারতে শুরু করল। মায়ের চুলের মুঠি ধরে পুরো ল্যাংটো করে দিয়েছে। আমার দুই বছরের ছোট বোন অতশী ফিসফিস করে আমাকে জিজ্ঞেস করলো ' বাবা কি এখন মা কে চুদবে নাকি?'
' চুপচাপ ঘুমিয়ে পড় '

বস্তি তে এটা নিতান্তই সাধারণ ঘটনা, প্রতিটা ঘরে ঘরে এইসব লেগেই আছে, ঘরের মেয়ে বৌ কে সামনাসামনি মার খেতে দেখলে, কেউ কেউ বাঁচাতে আসার নাম করে মাই পাছাতে আরো জোরে টিপে দেবে। বাবা মা কে ল্যাঙটো করে মারতে মারতে ঘরের বাইরে নিয়ে গেল।
আমি কোনো গুরুত্ব না দিয়ে শুয়ে পড়লাম, ঘন্টা খানেক এসব চলতেই থাকবে।
ভোর রাতে আমার ঘুম ভেঙে গেল, মা দেখলাম ছিনালি হাসি হাসছে, বাবার ও নেশা ছুটে গেছে। আমি শাড়ির আড়াল টা একটু সরিয়ে দেখলাম, বাবা বাঁড়া খাঁড়া করে শুয়ে আছে, আর মা বাবার ধনের উপর পোঁদ নাচাতে নাচাতে ছিনালি করছে। হঠাৎ করে মা, ফস করে একটা খোঁপা করে, আরো জোরে জোরে ঠাপাতে শুরু করলো। তারমানে মা আবার জল খসাবে। মা জল খসানোর আগেই বাবা চেঁচিয়ে উঠলো, —- মাগি তুই থামবি না কিন্তু, আঃ আঃ আঃ ….. ইস্ ইস্ ইস্…… উরি উরি উরি উরি উরি…..আইইইইই…
পচ পচ পচ পচ….. আহ্ আহ্ আহ্…… ইস্ ইস্ ইস্ ইস্। সব চুপচাপ। মা কে দেখলাম পাছা টা একটু উঠিয়ে নিয়ে গুদ থেকে বাবার বাঁড়া বের করে নিল। বাবার বুকের উপর মাথা রেখে শুয়ে বাবার সাথে ছিনালি করতে শুরু করলো। কে বলবে, মাগী ভাতারের কাছে এতো মার খেয়েছে।

নমিতা: হ্যা গো, রাত্রি বেলায় কত মারলে আমাকে?

বাবা: যেমন মারলাম, তেমনি কত আদর করে তোর গুদ মেরে দিলাম বল?

নমিতা: তুমি আবার গুদ মারলে কোথায়? আমিই তোমার বাঁড়ায় পোঁদ নাচিয়ে ফ্যেদা বের করালাম।

ওদের এইসব ঢ্যেমনামো কথা শুনে লাভ নেই, আবার রাত্রি বেলায় বাবা মদ গিলে এসে মাগী টা কে পেটাবে, আর মাঝ রাত থেকে মাগী ছিনালি করবে।

আমার খুব জোর পেচ্ছাব পেয়েছিল বলে, পিছন দিকের বেড়া সরিয়ে পেচ্ছাব করতে গেলাম। বস্তি র ছেলে, মেয়ে, বুড়ো সবাই বাইরেই পেচ্ছাব করে, আমি একটা হাত খোঁপা করে, কাঁচা ড্রেনের ধারে পরনের ফ্রক টা তুলে মুত তে বসলাম‌। একটু দুরেই দেখি মন্টু দা নিম ডাল দিয়ে দাঁত ঘষছে। পেচ্ছাপ শেষে আমি ওকে এড়িয়ে ঘরের দিকে যাচ্ছিলাম, মন্টু দা আমার রাস্তা আটকে দাঁত কেলিয়ে দাঁড়ালো, ' কি রে তপা, অনেক দিন তোকে দেখতে পাইনি?' ' তোকে দেখা দেওয়ার জন্য আমি দাঁড়িয়ে থাকবো নাকি?' ' আ রে না, আমি ভাবলাম নমি (নমিতা) কাকি মুততে বেরিয়েছে।' 'হারামজাদা, আমার মা তো আর তোর মতো বোকাচোদা নয়, যে তোকে দেখিয়ে দেখিয়ে মুতবে '। ' হ্যা হ্যা আমার জানা আছে, তোর মা কত সতী, বছর বছর তো বাচ্চা বিয়াচ্ছে '

মন্টু দার কথায় আমি হেঁসে ফেললাম, আমার হাঁসি তে মন্টু দা সাহস পেয়ে পকপক করে আমার মাই গুলো টিপে দিল। ' কি হচ্ছে মন্টু দা? কেউ দেখে ফেলবে তো ' ' কেউ দেখবে না, আমার ঘরে চল তোর সাথে কথা ছিল ' ' তোমার ঘরে গেলেই তুমি আমাকে চোদার ধান্দা করবে।' ' না না, তোকে চুদবো না, তুই একবার চল আমার সাথে '।
আমি মন্টু দার পেছন পেছন ওর ঘরে গেলাম, জবা কাকিমা আমার সাথে গল্প জুড়ে দিলো। ' দেখ না মন্টু টা কত বদমাশ, এতদিনে স্বীকার করলো, সেদিন অন্ধকারে নমিতা কে ভেবে তিন বন্ধু মিলে আমার গুদ মেরেছে '।

—– ভালো ই তো হয়েছে কাকিমা, কাকু মারা যাবার পর তোমার উপসি গুদের একটা বাঁড়া পেলে।

—- সে ঠিক বলেছিস, এখন প্রতিদিন দুচার জন করে কাষ্টমার আসতে শুরু করেছে।

মন্টু দা আমার আর জবা কাকিমার কথা থামিয়ে, আমাকে বললো —

' শোন, তোকে যে জন্য ডাকলাম, শহরের একটা লোকের সাথে আমার পরিচয় হয়েছে, ওর একটা কম বয়েসী মাগী লাগবে, আমি তোর ছবি দেখিয়েছি ওর পছন্দ হয়েছে, তুই পারলে আজকেই পালিয়ে যা '। ' না গো মন্টু দা পালিয়ে গেলে, মা বাবা খোঁজ তো করবেই, তখন আর এক ঝামেলা '।
' কোনো ঝামেলা হবে না, দীনু কাকা কে আমি মাল খাইয়ে রাজি করিয়েছি, দীনু কাকা আমার মা কে চুদবে আর আমি নমি কাকির গুদ মারবো আর তোকে ভাড়া খাটাবো।'

' দেখেছো জবা কাকিমা, তোমার ছেলে কেমন প্লান করে রেখেছে '

' ও যাই করুক তপা, তুই রাজি হয়ে যা, বাইরে গেলে দেখবি তোর রুপ যৌবন আরো চিকনাই হবে । আর তাছাড়া আমি দীনু ঠাকুরপো কে সামলে নেব।'

' কবে যেতে হবে মন্টু দা?'

' আজকে রাত্রি বেলায় দীনু কাকা মায়ের গুদ মারতে আসবে, আমি ইসারা দিলেই তুই ঘর থেকে বেরিয়ে আসবি।'

আমি মন্টু দা র ওখান থেকে ঘরে ফিরে এলাম, বাবা আর মা ল্যাঙটো হয়েই ঘুমিয়ে আছে। অতশী উঠানের পিছন দিকে বাপন বলে একটা ছেলের ধন চুষছে। দুটো ভাই বিট্টু আর বিশু কোথাও ঘুরে বেড়াচ্ছে, একেবারে ছোট বোন মিঠু ঘুমিয়ে আছে। অতশী দেখলাম বেশ চেঁচিয়ে বাপন কে বলছে, ' এই বোকাচোদা, আমার সাথে ঢ্যামনামো করিস না, আগের দিনের বাকি টা দে তারপর অন্য কথা '। তার মানে অতশী টুকটাক খেপ মারছে। এই ফাঁকে আমি নিজের কয়েকটা জিনিষ আমার ব্যাগে নিয়ে রাখলাম।

অতশী গুন্ গুন্ করে গান করতে করতে ঘরে ঢুকলো, আমি একটু রাগ দেখিয়ে বললাম ' কি শুরু করেছিস তুই?' ' দিদি সতিপোনা করে জীবন চলে না, যতদিন মাই দুলিয়ে গুদ ফাঁক করে কামিয়ে নিতে পারবি, ততদিন কামিয়ে নে '। আমাদের কথার মাঝে, মা শায়া পড়ে আর বুকে একটা গামছা চাপা দিয়ে আমাদের সামনে এসে দাঁড়ালো। — তপা, আমার চুলে একটা খোঁপা করে দে তো, গোটা শরীর ব্যাথায় হাত তুলতে পারছি না।

— সারা রাত যা করেছো, ব্যাথা হবারই কথা।

— খানকি মাগী, তুই যে ভোর বেলা থেকেই বাপনের বাঁড়া চুষে ফ্যেদা গিলে এলি।
মায়ের কথায় আমরা দুজনেই মা কে জড়িয়ে ধরে হাসতে শুরু করলাম।

— আমাকে ছাড়, আমি একটু চান করে আসি, গোটা শরীরে তোর বাবার ফ্যেদা লেগে আছে। তোরা কোথাও যাস না, তোদের সাথে খুব দরকারী কথা আছে।

ক্রমশঃ
 

Users who are viewing this thread

Back
Top